আজকে হার্ট বা হৃদপিণ্ড সুস্থ রাখতে এবং হৃদপিণ্ডের যাবতীয় রোগ মেযন হার্ট ব্লক, হার্টের দুর্বলতা, বুক ধড়ফড় করা, ভাল্বের দুর্বলতা ইত্যাদি হার্টের যাবতীয় রোগের একটি জার্মান হো্মিোপ্যাথি কম্বিনেশন মেডিসিন আর থ্রি নিয়ে আলোচনা করব। তাাই যারা বিষয়টি জানতে চান তারা পুরো ভিডিও দেখুন পুরো পোস্টটি পড়ুন। 

হার্টের রোগ মুক্তিতে হোমিওপ্যাথি ওষুধ
হার্টের রোগ মুক্তিতে হোমিওপ্যাথি ওষুধ

বর্তমান সময়ে হার্ট অ্যাটাক, হার্টের বিভিন্ন ধরনের রোগ, হাইপারটেনশন খুবই ব্যাপক হারে লক্ষ্য করা যাচ্ছে। আগে তো এই রোগগুলো বয়স্কদের মধ্যে বেশি লক্ষ্য করা যেতো বর্তমানে ২৩/২৪/২৫ বছর বা অল্পবয়সী ছেলেমেয়েদের হয়ে থাকে। 

হার্টের সমস্যা হওয়ার কারণ আমাদের লাইফস্টাইল। আমরা ব্যায়াম করি না, চর্বিজাতীয় খাবার বেশি খাই। ফলে বিভিন্ন ধরনের হার্টের সমস্যা বেড়ে যাচ্ছে। কোলেস্টেরোল বেড়ে যাচ্ছে। ডায়াবেটিস ও হাইপারটেনশনসহ নানা রোগ হচ্ছে। 


এখানে জার্মান ওষুধের কথা বলব সেটি শুধু হার্টের রোগ রয়েছে এমন লোকজনই নয়, যারা হার্ট সুস্থ রাখতে চান তারাও খেতে পারেন। এই ওষুধ খেলে আপনাদের হার্ট সুস্থ থাকবে। 


জার্মান কম্বিনেশন ওষুধ R 3

হার্টের রোগ মুক্তিতে হোমিওপ্যাথি ওষুধ
R3

এটি হার্ট ড্রপ নামে পরিচিত। এটি জার্মান কোম্পানি ডা. রেকওয়েগের তৈরি। এটিতে যেসমস্ত হোমিওপ্যাথি ওষুধ মেশানো রয়েছে সেগুলো প্যাকেটের গায়ে উল্লেখ করা আছে। আপনারা দেখে নিবেন। 


যে সমস্ত ক্ষেত্রে অসুধটি ব্যবহার করা হয়


>হৃদপিণ্ডে যদি অল্প বা বেশি পরিমাণ শোথ হয়।


>ভালবের সমস্যা হলে।


>হার্টের যে পেশী রয়েছে তার দুর্বলতায়।


>হৃদপিণ্ড ঠিকমতো রক্ত সঞ্চালন না করলে।


>হৃদপিণ্ডের কোনো অংশে যদি রক্ত সঞ্চালন বন্ধ হয়ে যায় বা ব্লকেজ লক্ষ্য করলে। 


>কাডির্য়াক ইনফ্র্যাকশনের ক্ষেত্রে। 


>অনিয়মিত হৃদক্রিয়ায়।


>হার্টের প্রাচীরের ঝিল্লির প্রদাহের ক্ষেত্রে।


উল্লিিখত ক্ষেত্রে আমরা এই ড্রপটি ব্যবহার করতে পারি। তাহলে আমাদের হার্টের সমস্যা হবে না, হার্ট অ্যাটাক হবে না, হার্ট শক্তিশালী হবে। 


সেবনবিধি


>বড়দের যাদের হার্টের সমস্যা খুব বেশি তারা ২০ থেকে ৩০ ফোটা ওষুধ কাপের  চারভাগের একভাগ পানিতে দিয়ে দিনে তিন থেকে ছয়বার পর্যন্ত খেতে পারেন। 


>আর যাদের হার্টের সমস্যা কম তারা ১৫ ফোটা করে ওষুধ কাপের চারভাগের একভাগ পানিতে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবেন। খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে খাবেন। 


>আর যদের হার্টের অসুখ নেই কিন্তু হার্ট সুস্থ রাখতে চান তারা ১০ ফোটা করে কাপের চার ভাগের এক পানিতে দিয়ে দিনে দুইবার খাবেন। সকালে ও রাতে খাবেন। খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে খাবেন। 


এভাবে যদি ওষুধটি খান তাহলে আপনারা হার্টের সমস্যা থেকে আরাম পেয়ে যাবেন। আপনাদের হার্ট বা হৃদপিণ্ড সুস্থ থাকবে।