আজকে সবধরনের কাশির একটি জার্মান কম্বিনেশন হোমিওপ্যাথি ওষুধ সম্পর্কে আলোচনা করব । তাই যারা এ বিষয়ে জানতে চান লেখা অথবা ভিডিওটি সম্পূর্ণ দেখুন।

নতুন-পুরাতন সমস্ত কাশির একটি হোমিওপ্যাথি ওষুধ
নতুন-পুরাতন সমস্ত কাশির একটি হোমিওপ্যাথি ওষুধ


আামদের কাশি এমন হয় যে দীর্ঘদিন যাবত হয়ে থাকে কিন্তু সারতে চায় না।  এই কাশি অনেক রকমের হয়ে থাকে। হুপিং কাশি, শুস্ক কাশি, কফযুক্ত কাশি ইত্যাদি। কিন্তু এইকাশিগুলো দীর্ঘদিন ওষূধ খাওয়ার পরও যদি না কমে থাকে তাহলে আজকের ভিডিওটি তাদের জন্য। 


দীর্ঘদিন কাশি সারছেনা। এজন্য যে হোমিওপ্যাথি কম্বিনেশন ওষুধ রয়েছে সেটি হলো ADEL 7. এটি জার্মান কোম্পানি এডেল পেকানার তৈরি। 


এই ওর্ষুধটি আপনার পুরাতন কাশি, নতুন কাশি, হুপিং কাশি, শুস্ক কাশি, কফযুক্ত কাশি, শ্লেষ্মার কারণে কাশি, ঠাণ্ডা লাগার কারণে কাশি, ধূমপান করার ফলে কাশি , ভাইরাসের কারণে কাশি ইত্যাদি কাশির জন্য এই ওষুধটি খুবই উপকারী। 


কাশি হওয়ার কারণ


>ঠাণ্ডা লাগার কারণে।


>আবহওয়ার পরিবর্তনজনিত কারণে।


>এলার্জির কারণে।


>শরীরে জমা দীর্ঘদিনের  কফ কাশিতে পরিণত হয়।


বাংলাদেশে এটি apo-TUSS নামেও আমদানি হয়। একই ওষুধ। ভারতেরটাতে এডেল-৭ নাম্বারও দেওয়া থাকে আবার অ্যাপো টাসও লেখা থাকে। বাংলাদেশে শুধু এপোটাস লেখা থাকে। নিচে পেকানা লেখা থাকে। 

নতুন-পুরাতন সমস্ত কাশির একটি হোমিওপ্যাথি ওষুধ
ADEL 7

এই ওষুধটিতে যেসমস্ত হোমিওপ্যাথি ওষুধ মেশানো রয়েছে তা প্যাকেটের গায়ে উল্লেখ করা আছে। আপনারা দেখে নিবেন। 


সেবনবিধি


>বড়রা ১৫ ফোঁটা করে ওষুধ কাপের চারভাগের একভাগ পানিতে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবেন। খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে খাবেন। 


>ছোটরা সাত ফোঁটা করে ওষুধ কাপের চারভাগের একভাগ পানিতে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবেন। খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে খাবেন। 


এভাবে যদি খান তাহলে আপনার কাশি খুব তাড়াতািড় ভাল হয়ে যাবে।