পেটে গ্যাস হওয়ার ফলে যেসমস্ত সমস্যা হয় তার কার্যকর হোমিওপ্যািথি সম্পর্কে আজকের ভিডিওতে আলোচনা করব। তাই যারা এ বিষয়ে জানতে চান তারা পোস্ট/ভিডিওটি সম্পূর্ণ দেখুন।

 

গ্যাস অম্বল দূর করার অব্যার্থ হোমিওপ্যাথি মিকচার ওষুধ
গ্যাস অম্বল দূর করার অব্যার্থ হোমিওপ্যাথি মিকচার ওষুধ


বর্তমানে পেটের সমস্যা, গ্যাসের সমস্যা, কোষ্ঠকাঠিন্যের সমস্যা প্রায় মানুষের মধ্যে লক্ষ্য করা যায়। এই গ্যাস্ট্রিকের সমস্যা হওয়ার যে কারণ তা হচ্ছে অনিমিত জীবনযাপন,  অনিয়মিত খাবার, রাত্রিজাগরণ, ঠিকঠাক মতো ঘুম না হওয়া, পর্যাপ্ত পরিমাণে পানি পান না করা ইত্যাদি। এই সমস্যা হলে পেট ভার হয়ে থাকে, পেট শক্ত হয়ে যায়। কোষ্ঠকাঠিন্য হয়, পায়খানা পরিস্কার হয়না, মেজাজ খিটখিটে হয়ে যায়,  সারাদিন বিরক্তিভাব লক্ষ্য করা যায়। 


কম্বিনেশন হোমিওপ্যাথি ওষুধ


Nux Vomica Q ও Cocculus Indicus Q: পেটের গ্যাস দূর করতে সাহায্য করে। কোষ্ঠকাঠিন্য দূর করতে সাহায্য করে। অতিরিক্ত রাত্রিজাগরণ, অতিরিক্ত পরিশ্রম, অনিয়মিত খাবার, গুরুপাক খাবার খাওয়ার ফলে যদি গ্যাস হয়ে থাকে তা দূর করতে সাহায় করে। 

গ্যাস অম্বল দূর করার অব্যার্থ হোমিওপ্যাথি মিকচার ওষুধ
Nux Vomica Q

গ্যাস অম্বল দূর করার অব্যার্থ হোমিওপ্যাথি মিকচার ওষুধ
Cocculus Indicus Q

একটি খালি বোতালে এই দুটি হোমিওপ্যাথি ওষুধ সমপরিমাণ মিশিয়ে নিবেন। মিশিয়ে নেওয়ার পর ভালভাবে ঝাকিয়েঁ নিবেন। তৈরি হয়ে গেল গ্যাসের একটি কম্বিনেশন হোমিওপ্যাথি ওষুধ। 


সেবনবিধি


>বড়রা আধাকাপ পানিতে ১৫ ফোঁটা করে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবেন। খাবার ৩০ মিনিট পর খাবেন। 


>ছোটরা সাত ফোঁটা করে দুই চামচ পানিতে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবে। খাওয়ার ৩০ মিনিট পর খাবে। 


এভাবে যদি খান তাহলে আপনার গ্যাসের সমস্যা অস্তে আস্তে দূর হতে থাকবে। আপনার পেট ভার হয়ে যাওয়া আর গ্যাসের ফলে যেসমস্ত সমস্যা আছে তার দূর হয়ে যাবে। যাদের ক্ষুধা লাগে না তাদের ক্ষুধা লাগবে। 


যখন সমস্যা হবে তখন খাবেন। সমস্যা ঠিক হয়ে গেলে রেখে দিবেন। পুনরায় যদি কোনো কারণে গ্যাসের সমস্যা তখন আপনারা পুনরায় খাবেন।