আজকের আমরা টিউমারের কার্যকর হোমিওপ্যাথি ওষুধ নিয়ে আলোচনা করব। তাই যারা বিষযটি জানতে চান তারা পোস্ট/ভিডিওটি সম্পূর্ণ দেখুন। 

টিউমারের হোমিওপ্যাথি ওষুধ
টিউমারের হোমিওপ্যাথি ওষুধ


টিউমার হচ্ছে আমাদের শরীরে একটি অ্যাবনরমাল গ্রোথ বা অস্বাবাবিক বৃদ্ধি। টিউমার প্রধানত দুই ধরনের হয়ে থাকে-বিনাইন বা ইনোসেন্ট টিউমার আর ম্যালিগন্যান্ট টিউমার। 


বিনাইন  বা ইনোসেন্ট টিউমার: এটি নন-ক্যানসার টিউমার। এটি থেকে কোনো ক্যানসার হয়না। এটি নরম হয়। কোনো কোনো সময় শক্ত হয়। আর এর গ্রোথ কম। এই টিউমার আস্তে আস্তে বাড়ে। খুব তাড়াতাড়ি না। এধরনের টিউমারে ব্যথা নাই বললেই চলে। টিউমারে উপরের  চামড়া আলগা হয়ে থাকে, আলাদা হয়ে থাকে। এটি এবড়োথেবড়ো কম হয়।


ম্যালিগন্যান্ট টিউমার: এ ধরনের টিউমারে ক্যানসার সৃষ্টি হয়। এর বৃদ্ধি খুব তাড়াতাড়ি হয়। শক্ত হয়। এবড়োথেবড়ো হয়। টিউমারের উপরের চামড়া টিউমারের সাথে সংযুক্ত থাকে। টিপে টিউমার থেকে চামড়া আলাদা করা যায়না। নার্ভের উপর চাপ সৃষ্টি করায় ব্যথা করে। পার্শ্ববর্তী গ্রন্থিগুলোও আক্রান্ত হয়। 


আজ বিনাইন  টিউমারের একটি হোমিওপ্যাথিক কম্বিনেশন ওষুধ সম্পর্কে আপনাদের বলব। ভারতের ভার্গোভ কোম্পানির একটি ওষুধ। যার নাম Tumorin . ভারতের তৈরি। সমস্তরকম বিনাইন টিউমািরে এটি কাজ করে। 

টিউমারের হোমিওপ্যাথি ওষুধ
Tumorin

ওষুধটিতে যেসমস্ত হোমিওপ্যথি ওষুধ মেশানো রয়েছে সেগুলো প্যাকেটের গায়ে উল্লেখ করা আছে। আপনারা দেখে নিবেন। 


সেবনবিধি


>বড়রা ১৫ ফোঁটা করে আধাকাপ পানিতে দিয়ে সকাল,  দুপুর ও রতে খাবেন। খাওয়ার ৩০ মিটিন আগে বা পরে খাবেন। 


>ছোটরা দুই চামচ পানিতে সাত ফোঁটা করে দিয়ে সকাল, দুপুর ও রাতে খাবে। খাওয়ার ৩০ মিটিন াঅগে বা পরে খাবে। 


ওষুধটি একভাবে তিনমাস পর্যন্ত খেতে হবে। বিনাইন বা ইনোসেন্ট টিউমার ভাল হয়ে যাবে। আরো কিছুটা টিউমার থাকলে ছয়মাস পর্যন্ত খেতে হবে। 


এর সাথে আপনারা যেকোনো একটি হোমিওপ্যাথি ওষুধ লক্ষণ অনুযায়ী খাবেন। যেকোনো একটি বায়োকেমিক ওষুধ লক্ষণ অনুযায়ী খাবেন।